ফরিদপুরে সাংবাদিকের উপর হামলার ঘটনায় থানায় জিডি

ফরিদপুরে সাংবাদিকের উপর হামলার ঘটনায় থানায় জিডি


সেতু আক্তার, ফরিদপুর জেলা প্রতিনিধি: ফরিদপুরে চ্যানেল এস টিভি, আমাদের নতুন সময় ও সিটিজেন টাইমস পত্রিকার ফরিদপুর জেলা প্রতিনিধি এস.এম আকাশের উপর হামলায় ঘটনায় কোতোয়ালী থানায় ৪জনকে আসামী করে জিডি করা হয়েছে।

গতকাল রাতে সাংবাদিক এস.এম আকাশ নিজে থানায় হাজির হয়ে এই জিডি করেন। জিডি সূত্রে জানাযায়, ফরিদপুর সদর উপজেলার ১২নং চাঁদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুন্নাহারের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর দাখিলকৃত ব্যাপক অনিয়ম দুর্নীতির লিখিত অভিযোগের প্রেক্ষিতে সাংবাদিক এস.এম আকাশ, আনন্দ টিভির ফরিদপুর জেলা প্রতিনিধি মনিরুজ্জামান মনির ও রবিউল হাসান রাজিব অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে লিক্ষিত অভিযোগের সত্যতা জানতে গতকাল সকাল সাড়ে ১১টার দিকে চাঁদপুর ইউনিয়নে যাই।

সেখানে চলমান অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী (ইজিপিপি) ২০২০-২০২১ অর্থ বছরে (১ম পর্যায়) কাজে উপকার ভোগীর ১৩৪ জনের নামের তালিকায় বাস্তবে ৬৬ জনকে কাজ করতে দেখতে পায়। উক্ত প্রকল্পে ৬৮ জনের ভূয়ানাম ব্যবহার করার সত্যতা পেয়ে সাংবাদিকরা ভিডিও করে এবং ভূয়া নামধারীদের সাক্ষাতকার রেকর্ড করে।

এসময় উক্ত কাজের পিআইসি চতর গ্রামের মৃত আঃ হাকিম মোল্যার ছেলে আবুল কালাম আজাদ(৩৫)সহ তার সহযোগী মুকুল খন্দকার(২৮), মাহাবুল মাতুব্বর(৩২) ও হাসিব দরজি(২৩) এরা সকলে মিলে সাংবাদিক এস.এম আকাশকে এলোপাথারী ভাবে কিলঘুষি মারে ও তাকে জীবন নাশের হুমকি সহ তার সংগে থাকা ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

আকাশের চিৎকারে আশে পাশের পথচারীরা এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। চতর গ্রামের নাসিম আহমেদ কবির জানান, চাঁদপুর ইউনিয়নে ব্যাপক অনিয়ম দুর্নীতি হচ্ছে। দুর্নীতির চিত্র ভিডিও ধারন করায় সাংবাদিক আকাশকে মেরে তার ক্যামেরা ছিনতাই করতে চেয়েছিলো। ছানোয়ার মীর জানান, আমরা এগিয়ে না এলে সাংবাদিক আকাশকে হয়তো মেরেই ফেলতো। শাহিন কাজী জানান, এস.এম আকাশ একজন সৎ সাহসী সাংবাদিক। দুর্নীতিবাজ নেশাখোর আবুল কালাম আজাদের হাত থেকে সাংবাদিক আকাশকে আমরা বাচিঁয়েছি।

ইউ.পি মেম্বার মোঃ তসিরউদ্দিন শেখ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন সাংবাদিকরা দুর্নীতির প্রমান ক্যামেরা রেকর্ড করার কারনে তাদের উপর হামলা হয়েছে।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান জানান, সাংবাদিক এস.এম আকাশের উপর হামলার ঘটনায় কোতয়ালী থানায় জিডি হয়েছে। সঠিক তদন্ত সাপেক্ষে আইনানুক ব্যবস্থা গ্রহন করা হবে।

বিআলো/শিলি