লকডাউন কার্যকরে তৎপর কাউন্সিলর মানিক

লকডাউন কার্যকরে তৎপর কাউন্সিলর মানিক
ছবি: সংগৃহীত

সুমন সরদার: করোনা সংক্রমণ রোধে কার্যকর লকডাউন বাস্তবায়নে লালবাগ ও আজিমপুরের বিভিন্ন রোডে বাঁশ দিয়ে বেড়া দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।

গত বুধবার রাত ১০টার দিকে লালবাগ থানা পুলিশের সহযোগিতায় এই বেড়া দেন তিনি। লকডাউন প্রসঙ্গে কাউন্সিলর হাসিবুর রহমান মানিক বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে বুধবার থেকে লকডাউন শুরু হয়েছে। কিন্তু লকডাউনের প্রথম দিন দেখা গেছে, অনেকেই বিভিন্ন অজুহাতে বাসাবাড়ি থেকে বের হচ্ছেন। তাই লকডাউন কার্যকর করতে বড় আজিমপুর মোড়, চায়না বিল্ডিং গলিসহ বিভিন্ন সড়কে বাঁশের বেড়া দেয়া হয়েছে। এতে কেউ চাইলেই হুট করে গাড়ি নিয়ে যেতে পারবেন না।

তিনি বলেন, প্রতিটি বেড়ার সামনেই পুলিশের চেকপোস্ট রয়েছে। পুলিশের কাছে যথাযথভাবে প্রমাণ দিতে পারলে তাদের ছাড়া হচ্ছে। অন্যথায় তাদের গাড়ি ফিরিয়ে দেয়া হচ্ছে। এক সপ্তাহের লকডাউনে ত্রাণ সহায়তার বিষয়ে কাউন্সিলর মানিক বলেন, ২৬ নম্বর ওয়ার্ডের নিম্ন আয়ের মানুষের তালিকা তার কাছে রয়েছে। এই তালিকা ধরেই গত বছর করোনার সময় সরকারি ত্রাণ বিতরণ করা হয়েছিল।

এছাড়া তাদের জন্য নিজ উদ্যোগে ‘ফ্রি এক মিনিটের বাজার’ কর্মসূচি চালু করা হয়েছিল। সপ্তাহে একদিন করে, টানা ছয় মাস এই সেবা চালু ছিল। এবারও সেই প্রস্তুতি নেয়া হচ্ছে।

বিআলো/ইলিয়াস